তুহিন-উল-ইসলাম

তুহিন-উল-ইসলাম
জন্ম তারিখ ৩০ নভেম্বর ১৯৮৩
জন্মস্থান ঝিনাইদহ, বাংলাদেশ
বর্তমান নিবাস মিরপুর, ঢাকা, বাংলাদেশ
পেশা বে-সরকারি চাকুরী
শিক্ষাগত যোগ্যতা এম,এস (এম এস সি এস ই) ও এল,এল, বি
সামাজিক মাধ্যম Facebook   LinkedIn  

জন্ম পরিচয়: বাংলাদেশের জেলা শহর ঝিনাইদহের স্ব-নিকটে সবুজ অরন্যে ঘেরা ছোট্ট গ্রামের সম্ভ্রান্ত তবে সাধারন পরিবারের তিন ভাই এক বোনের মধ্যে দ্বিতীয় সদস্য হিসাবে মন্ডল পরিবারে জন্ম।শিক্ষা জীবনঃ ঝিনাইদহ শহরের আল হেরা ইসলামী ইনিস্টিউটে, শিক্ষা জীবন শুরু-৪র্থ শ্রেনী, কাঞ্চন নগর মডেল হাই স্কুল থেকে, মাধ্যমিক এবং কেশব চন্দ্র সরকারি মহাবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে; ২০০০ সালে রাজধানীতে আসি, এবং বে-সরকারি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার উপর (ডিপ্লোমা, স্নাতক ও স্নাতকোত্তর) এবং এর পাশাপাশি (এল,এল বি) সম্পন্ন করি। লেখালেখির সময় কাল এবং প্রকাশঃ খুব ছোট বেলা থেকে আদো আদো লেখালেখিতে হাতে খড়ি। কিশোর কন্ঠ,পত্রিকার সাপ্তাহিক কবিতার পাতা, পাবলিক লাইব্রেরীর কবিতার বই গুলো আমাকে বেশ টানতো। বলা যায় ১৯৯৫ এর আগ থেকে শুরু হয় আমার লেখনী। স্কুলের দেয়াল পত্রিকা, ডিভেটিং এর কলাম লেখা চলতে থাকে। ঐ সময়ের "ঝিনেদার বানী", "বীরদর্পন", "গনকন্ঠ" এবং বিভিন্ন পত্রিকা এছাড়াও ত্রি-মাসিক পত্রিকায় প্রকাশিত হতে থাকে কবিতা।স্কাউট ও সেবা কাজে নিজেকে। চাকুরী জীবনঃ বে-সরকারি গ্রুপ প্রতিষ্ঠানে আই, টি বিভাগে কর্মরত আছি।

তুহিন-উল-ইসলাম ১ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে তুহিন-উল-ইসলাম-এর ১৬৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/৪
৬/৪
২৪/৩
১৮/৩
১১/৩
৫/৩
৪/৩
২৮/২
২৭/২
২০/২
১৯/২
১৪/২
১১/২
৮/২
৭/২
২/২
৩১/১
২৫/১
২৩/১
১৮/১
১৩/১
১০/১
৮/১
৩১/১২
২৭/১২
২৫/১২
২১/১২
১৭/১২
৯/১২
৭/১২
২/১২
৩০/১১
২৮/১১
২৭/১১
২৫/১১ ১০
২৪/১১
২৩/১১
২২/১১
২০/১১
২০/১১
১৮/১১
১৭/১১
১৫/১১
১৪/১১
১৩/১১
১১/১১
৯/১১
৭/১১
৫/১১
৪/১১