শিমুল হোসেন

শিমুল হোসেন
জন্ম তারিখ ১ সেপ্টেম্বর ১৯৯৪
জন্মস্থান বাগডাঙ্গা, চুড়ামনকাটি, যশোর সদর, যশোর
বর্তমান নিবাস বাগডাঙ্গা, চুড়ামনকাটি, যশোর , বাংলাদেশ
পেশা বেকার জীবন
শিক্ষাগত যোগ্যতা স্নাতক (সমাজকর্ম)
সামাজিক মাধ্যম Facebook   LinkedIn  

জন্ম ও পরিচয়: ১৯৯৪ সালে বাংলাদেশের প্রাচীন জেলা যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামে। বর্তমানে সেখানেই সপরিবারে বসবাস। পিতা মোঃ সিরাজুল ইসলাম ও মাতা লাইলা বেগমের চার সন্তানের মধ্যে একমাত্র বড় পুত্র। পিতার পৈত্রিক নিবাস কুষ্টিয়া জেলায়। শিক্ষা জীবন: এস এস সি পাস ২০০৯ সালে "ছাতিয়ানতলা চুড়ামনকাটি মাধ্যমিক বিদ্যালয়"। ২০১১ সালে নিউ মডেল কলেজ যশোর" থেকে উচ্চ মাধ্যমিক এবং যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে ২০১৫ সালে সমাজকর্ম বিষয়ে অনার্স সম্পূর্ন করেন। লেখালেখি: অষ্টম শ্রেণীতে অধ্যায়ন কালেই প্রথম ২০০৬ সালে "ভাষার জন্য" শিরোনামে একটি ছড়া লেখার মাধ্যমে লেখালেখির হাতে খড়ি। প্রেম দ্রোহসহ দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সামাজিক অনাচার ও অসংগতির বিরুদ্ধে প্রতিবাদী ও বাস্তবতা নিয়ে বেশি লেখা হয়। বর্তমানে বিভিন্ন সাহিত্য সাময়িকী, সাপ্তাহিক, মাসিক, জেলাভিত্তিক সুনামধন্য পত্রিকা এবং জাতীয় পত্রিকায়ও লেখা চলছে। প্রকাশিত গ্রন্থ: প্রথম প্রকাশিত একক কাব্যগ্রন্থ "অনির্বাণ" (২০১৮) তিনটি যৌথ কাব্যগ্রন্থ স্বপ্নদ্বীপ-২ (২০১৭) চন্দ্রদ্বীপ (২০১৭) ও "৭১ এর রক্তস্নাত বাংলা" (২০১৭) প্রকাশিত হয়।

শিমুল হোসেন ৪ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শিমুল হোসেন -এর ১২০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৪/৪
২০/৪
১৭/৪
১৬/৪
১৫/৪
১৩/৪
১১/৪
৫/৪
৪/৪
২/৪
১/৪
৩১/৩
৩০/৩
২৯/৩
২৮/৩
২৭/৩
২৬/৩
২৪/৩
২৩/৩
২২/৩
২১/৩
২০/৩
১৯/৩
১৭/৩
১৭/৩
১৬/৩
১৫/৩
১৩/৩
১২/৩
১১/৩
৮/৩
৭/৩
৬/৩
৫/৩
৪/৩
৩/৩
২/৩
১/৩
২৯/২
২৮/২
২৭/২
২৬/২
২৫/২
২২/২
২১/২
১৯/২
১৮/২
১৭/২
১৬/২
১৪/২

এখানে শিমুল হোসেন -এর ১টি কবিতার বই পাবেন।

অনির্বাণ অনির্বাণ

প্রকাশনী: এক্সেপশন পাবলিকেশন্স