জানালার কাঁচে,
মুঠোফোনের স্ক্রিনে,
আর বৃষ্টিজলে তোমার অবয়ব দেখি।
হাতড়াই আজো,
মাঝ রাতে ভাঙ্গা ঘুমে,
আর ভাবনার রঙতুলিতে তোমায় আঁকি।


বর্ষার প্রথম প্রহরে,
এক পশলা বৃষ্টিতে,
অাজও মিশে আছে তোমার ছোঁয়া।
হাড় কাঁপা শীতে,
দূর্বাদলের শিশিরে,
অাজও ঝরে যায় সেই সব স্মৃতি।


নূতন ফোটা ফুলে,
ছোঁয়ে যাওয়া ঘ্রাণে,
অার ঝরে যাওয়া পাপড়িতে তোমায় খুজি,
ভেজা মাটির গন্ধে,
কাঠ পোড়া রৌদ্রে,
বারবার শুধুই তোমাকে খুজে পায়।


নীলাদ্রিত আকাশে কষ্টের দাগ,
ফিরে এসো ডুবে যাবে এই প্রেমে।


তাং- ২৬ শে ফেব্রুয়ারি ২০১৭