রজনীর অশ্রুসিক্ত নয়নে স্পর্শ করে যায়
বহুদিনের প্রতীক্ষিত সুস্পষ্ট মৃত্যুর প্রতিচ্ছবি!
শত কলঙ্ক বুকের মাঝে লুকিয়ে রেখে
দিগন্ত ছোঁবার জন্য ছুটে আসে চাঁদ।
দুচোখের সামনে ভেসে ওঠা সেই সবুজ পথ
আলো আর আঁধারের মাঝে লুকোচুরি খেলে,
সিমান্ত খুঁজে পাবার আশায় ছুটে যায়
মাঝ পথে থমকে দাঁড়ায় মেলেনা ঠিকানা!
একাকি পথে কারো দেখা পইনা যখন
অন্তরীক্ষের তারারা হাসে আমায় দেখে,
জ্যোৎস্না রাতে কুঞ্জে ক্ষুধিত পশু কাঁদে
জেগে থাকে তখন নিরাকার অস্তিত্বের শূন্যতা।


রচনাকালঃ- ১৩/০৬/২০১৭