অরণ্য- (ভাবুক কবি)

অরণ্য- (ভাবুক কবি)
জন্ম তারিখ ১৮ জুলাই
জন্মস্থান বাউলিবাগ লালবাগ মুর্শিদাবাদ পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ
বর্তমান নিবাস বাউলিবাগ লালবাগ মুর্শিদাবাদ পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ
পেশা চাকুরিজিবি

পিতা সাইদুল মিঞা মাতা আনোয়ারা বিবি৷। ১৪০০ সালের ২ শ্রাবণ রবিবার পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদ জেলায় মুর্শিদাবাদ পৌরসভার অন্তর্গত বাউলিবাগ গ্রামে একটি নিম্নবিত্ত বাঙালি পরিবারে জন্মগ্রহন করেন। জন্মসুত্রে ভারতীয়। ২০১১ সালে বরফখানা তিনকড়ি উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করেন। তিনি প্রতিবাদী বিদ্রহী লেখক ভাবধারায় বিশ্বাসী ও প্রগতিশীল চেতনার অধিকারী। তেইশ বছর বয়স থেকে লেখা শুরু করেন। অর্থাভাবের কারণে কখনো ভেঙে পড়েননি। মানুষের কল্যাণের জন্য নিরন্তর নিবেদিত থাকেন। মানবিক চেতনায় উজ্জীবিত হয়ে বিদ্রোহের ডাক দেন। অসহায়-নিপীড়িত সর্বহারা মানুষের সুখ দুঃখ অবহেলিত মানুষের অধিকার আদায়ের স্বার্থে পদমর্যাদায় অধিষ্ঠিত কর্মকর্তা ধনী মহাজন ও অত্যাচারী শাসকের বিরুদ্ধে প্রবল প্রতিবাদ তাঁর কবিতার প্রধান বিষয়। তিনি কবিতার মধ্য দিয়ে দূর করতে চান সমাজে ধনী-দরিদ্রের পার্থক্য শোষণ-বঞ্চনা অণাচার জাতি ভেদাভেদ। মানবতার জয়ের জন্য লড়াকু ভূমিকায় অবতীর্ণ হন। যাপিত জীবনের দুঃখ-যন্ত্রণার সঙ্গে মোকাবিলা করার সাহস এবং কবিতা লেখার অনুপ্রেরণা সুকান্তের কবিতা থেকে পেয়েছেন। কিশোর কবি সুকান্ত ভট্টাচার্য দ্বারা প্রভাবিত।

অরণ্য- (ভাবুক কবি) ৭ বছর ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে অরণ্য- (ভাবুক কবি)-এর ১৫৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৯
৩০/৩
১৪/১০
২৮/৯
২৬/৯
২/৮
৬/৭
১০/৬
১৩/৫
২৮/৪
২৫/৪
১১/৪
৫/৪
২৮/৩
২৭/৩
২১/৩
১৯/৩
১৭/৩
১০/৩
৬/৩
২৫/১
১৯/১
১১/১
৪/১
১৮/১২
১৫/১২
১২/১২
৮/১২
২৭/১১
২৫/১১
১৬/১১
১৫/১১
১৩/১১
১২/১১
১১/১১
১০/১১
৭/১১
২/১১
১/১১
৩০/১০
২৬/১০
২৪/১০
২৩/১০
২২/১০
২১/১০
১৭/১০
৭/৯
৩১/৮
১২/৮
২৭/৭

এখানে অরণ্য- (ভাবুক কবি)-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৯/৪ ২০