( কেন জানি মনটা ভালো নেই। আসরে এসে বসে আছি,
কবিতা পড়তেও ভালো লাগছে না, লিখতেও। উদাসী মনে
চেয়ে আছি আসরের পাতায়। 'নতুন কবিতা লিখুন' ক্লিক করে
লিখতে শুরু করলাম- এই আবোল তাবোল লেখা উঠে এলো।
কারোর মনে কষ্ট পেলে বকা দিও মনে মনে, রাগ করো না
আমার সাথে। স্রেফ আনন্দের জন্য তুলে দিলেম।)

হঠাৎ করে শুনলাম আমি ভাবী সাবের বিয়ে,
তাইতো আমি চলছি বাড়ি ঢাক করতাল নিয়ে।
গিয়ে দেখি ভাবী সাহেব বড়োই অনুকম্পা,
হাসছে শুধু দাঁত কেলিয়ে কেলোমূখী রুম্পা।
বিভূতি দাস খেলছে যে তাশ হবু বরের সাথে,
অহনার যে আর সহেনা- নৃত্য গীতে মাতে।
তালে তালে তাল ঠুকেছে তানিয়া সরকার,
অরুণ তখন শানাই বাজায় ভুল করে বার বার।
ডিজিটালের চমক দেখায় আরিফ রহমান,
এদিক ওদিক দৌড়াচ্ছে সুখেন্দু আর খান।
সুধীর এসে বলছে শেষে, কোথায় জোহরা!
জল নিয়ে আয় বারো ঘটি করে তাড়াহুড়া।
হেলাল তখন লুকিয়েছিলো মিমির আঁচল তলে,
জয়শ্রীটা বড়োই ফাজিল ভিজিয়ে দিলো জলে।
বাউন্ডেলে ঐ মহারাজ কোথায় গেলো আজ?
বসে বসে ভাবছে শুধু কবীর ফাঁকিবাজ।