রঙ খেলবি রঙ? সাজবি কিরে সঙ?
করে ঢংয়ের ঢং, চপল পায়ে আয়;
যাসনে ওদিক তুই, আয় গো তোরে ছুঁই,
কদম তলায় শুই' থাকবো অবেলায়।

সারা বেলা জুড়ে, খুঁজবে সবে তোরে,
বাইরে এবং ঘরে, সুজন স্বজন যত;
তোকে লয়ে আমি, করবো যে পাগলামি,
সারা দিবস-যামী চলবে অবিরত।

ধরবো নাকো হাত, হলে নিকষ রাত,
থাকবো রে একসাথ সারা জীবন ধরে;
আয় বন্ধু আয়, বিমল চেতনায়,
বেলা বয়ে যায়, মনটা কেমন করে!