বাংলা কবিতা ডটকম, কবি ও কবিতা বিষয়ক একটি ওয়েব পোর্টালের চেয়ে আরো বেশি কিছু। আমরা সকলেই বলে থাকি, এ ওয়েবসাইট বাংলা কবিতার একটি পরিবার। এ পরিবারের সদস্যদের মাঝে রক্তের সম্পর্কের বন্ধন না থাকলেও, একটি সূক্ষ্ম এবং শক্ত আত্মিক সম্পর্ক বিরাজমান। এহেন সম্পর্কের প্রমান পাওয়া যায় সময়ে সময়ে কবিদের বিভিন্ন সম্মিলন অনুষ্ঠানে। ঐ সকল বাস্তব অনুষ্ঠানে পরস্পরকে ছুঁয়ে দেখার আলাদা আনন্দ এবং অপার্থিব অনুভূতি আস্বাদ লাভ করি।


বাংলা কবিতার পরিবারের সদস্যদের সাথে পরস্পর সম্প্রীতি  বৃদ্ধি এবং যোগাযোগ রক্ষার নিমিত্ত দুটি হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে (বাংলা কবিতা ডটকম (ভারত) এবং বাংলা কবিতার আসর-বাংলাদেশ)। পরিবারের সদস্যদের সাথে সম্প্রীতির সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে হোয়াটসঅ্যাপ গ্রুপে আপনাকেও সংযুক্ত করে নেয়া হবে।


একজন কবি সত্য এবং সুন্দরের প্রতিনিধি। কবি আকাশের মতোন নির্মল এবং ধরণীর মতো সর্বংসহা। কবির জন্মের পর মৃত্যু নেই। কবির উত্থান আছে; কবির ধ্বংস নেই।  কবি চিরঞ্জীব এবং সাদা মনের মানুষ। কবি তমসাবিনাশী বিদ্যুতশিখা! পুঁথিগন্ধময় অ-প্রেমের ভেতরে মন ভালো করা অজস্র পুষ্পের সৌরভ কবিই সৃষ্টি করতে পারেন। দু'হাত উত্তোলিত করে একজন কবিই দৃপ্তকণ্ঠে বলতে পারেন-  'আমি ঈশ্বরের প্রতিনিধি; আমি ঈশ্বরের কথা কই...'


সে-ই কবি কখনোই নিজেকে আড়াল করে রাখতে পারেন না। তাই, আপনি নিজেকে প্রকাশ করুন এবং আপনাকে তুলে ধরার আহ্বান জানাচ্ছি (প্রোফাইলে যে কোন তথ্য প্রকাশ করা আপনার ইচ্ছাধীন)। আপনার প্রোফাইলটি সম্পাদনা করে, হালনাগাদ এবং সঠিক তথ্যের- আপনার পরিচিতি, জন্ম তারিখ,  জন্মস্থান, বর্তমান নিবাস, শিক্ষাগত যোগ্যতা, হোয়াটসঅ্যাপ নম্বর (এডমিন ব্যতীত অন্য কেউই দেখতে পারবে না), নিজের ছবি ইত্যাদি বিষয়গুলো সংস্থাপন করুন। মনে রাখবেন, বাংলা কবিতার আসর একটি পরিবার। অপরাপর কবিদের কাছে নিজেকে তুলে ধরুন প্রিয়জনরূপে।