পাগল মন, মনরে...
সকাল সাঁঝে কিসের খোঁজে বেড়াও তুমি স্বপন ঘোরে?
পাড়ি দিয়ে পাহাড় সাগর, নদীনালা সাত সমুদ্দর,
কিসের তরে উথাল পাতাল হচ্ছে তোমার বাহির ভিতর?


পাগল মন, মনরে...
উদয়াস্ত অহর্নিশি খোঁজ যারে, পাও কি তারে?
ঘুমের ঘোরে স্বপন মাঝে, রোজ করে যে আসা যাওয়া,
চোখটি বুঁজেই ভাবো কেন, এই তো বুঝি তারে পাওয়া?


পাগল মন, মনরে...
মিথ্যে শাসন, মিথ্যে বচন, মিথ্যে বুলির আবডালে,
মিথ্যে আচার, মিথ্যে বিচার, মিথ্যে কথার মায়াজালে,
কিসের আশায় ঘোরপাক খাও সপ্তাকাশ আর পাতালে?


ঢাকা
২৫ জুন ২০১৩
সর্বস্বত্ব সংরক্ষিত।