খায়রুল আহসান

খায়রুল আহসান
জন্ম তারিখ ১৩ ডিসেম্বর
জন্মস্থান আগ্রাবাদ, চট্টগ্রাম। , বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা অবসরপ্রাপ্ত কর্মকর্তা, বর্তমানে স্বচ্ছন্দানুবর্তী লেখক (freelance writer)
শিক্ষাগত যোগ্যতা অপ্রযোজ্য
সামাজিক মাধ্যম Facebook  

বাংলাদেশের চট্টগ্রামে জন্ম হলেও খায়রুল আহসান এর পৈত্রিক নিবাস লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায়। তার কবিতা লেখা শুরু হয় ছাত্র জীবন থেকেই। প্রখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান মোমেনশাহী ক্যাডেট কলেজে অধ্যয়নকালে কলেজ বার্ষিকী সম্পাদনা পরিষদের সদস্য ছিলেন। সরকারী চাকুরি থেকে অবসর নেয়ার পর থেকে লেখালেখি পূর্ণোদ্যমে শুরু করেছেন। এ যাবত তার পাঁচটি বই প্রকাশিত হয়েছে। মানব প্রেম, প্রকৃতির প্রেম এবং স্রষ্টা ও সৃষ্টির মধ্যকার প্রেম, এই তিনটি বিষয়ই প্রধানতঃ তার কবিতাগুলোর মূল উপজীব্য বিষয়। ব্যক্তিজীবনে তিনি তিন পুত্রের জনক। লেখালেখি, ঘোরাঘুরি এবং কিছু সমাজ কল্যাণমূলক কাজে অংশ নেয়াই তার এখনকার প্রধান শখ। রবীন্দ্র সঙ্গীত এবং নজরুলের প্রেমের গান ও দ্রোহের কবিতা তার চিরকালের অনুপ্রেরণা। খায়রুল আহসান ৭ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।

খায়রুল আহসান ১০ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে খায়রুল আহসান-এর ৭৪০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২২/১
২৫/১২
২০/১২
২/১২
৬/১১
২৬/১০
২১/১০
১৪/১০
১/১০
১৬/৯
১/৯
৩০/৮
১৯/৮
৪/৮
৩১/৭
২০/৭
১৫/৭
১৩/৭
২৫/৪
২৫/৩
৯/৩
২/৩
২৯/১
২৬/১
১১/১
২৬/১২
২৩/১২
২৯/১১
২৩/১১
১৭/১০
৫/১০
২৬/৯
১৭/৯
২৮/৮
২৪/৮
২২/৮
১২/৮
৮/৮
১০/৭
১০/৬
২৯/৫
১১/২
৩/২
২/১২
১/১২
২৫/১১
২৩/১১
১৫/১১
১০/১০
৭/১০

এখানে খায়রুল আহসান-এর ২৮টি আলোচনামূলক লেখা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/১০
৪/৩
১৬/৯ ২৬
১৪/৭ ২৩
২৫/২
১৭/২ ২১
২৮/৯ ২৬
২৭/৩
৩/৩
২/২ ৩১
৩/১ ২৮
১/১২ ১১
৩১/৮
১৭/৫
৮/৫
৬/৩
১৭/২ ১০
৯/২
২/২
৩১/১২
৯/১০
২২/৯
১৬/৯
১৫/৯
৬/৯
২৮/৬
৩১/৫
২৫/৫ ২৩

তারুণ্যের ব্লগ

খায়রুল আহসান তারুণ্য ব্লগে এপর্যন্ত ১৮টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।