মো. দিদারুল ইসলাম

 মো. দিদারুল ইসলাম
জন্মস্থান গ্রাম- মানিককুঁড়া (মাতুলালয়), ঝিনাইগাতি, শেরপুর, বাংলাদেশ।
বর্তমান নিবাস গ্রাম- পিতলগঞ্জ, পোস্ট - কাঞ্চন, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, বাংলাদেশ।
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা বিএসসি, বিএড
সামাজিক মাধ্যম Facebook  

কবি পরিচিতি : মোঃ দিদারুল ইসলাম ১৯৮২ খ্রিস্টাব্দে শেরপুর জেলার ঝিনাইগাতি উপজেলায় মাতুলালয়ে জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার পিতলগঞ্জে স্থায়ীভাবে বসবাস করেন। পেশায় তিনি একজন বিএসসি (বিএড) এমপিওভুক্ত সিনিয়র শিক্ষক। তিনি জাতীয় পর্যায়ের স্বেচ্ছাসেবী সংগঠন 'নেস্ট'র মানবিক কার্যক্রমের সঙ্গে জড়িত রয়েছেন এবং নিজ উপজেলার সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি শিক্ষকতার পাশাপাশি করোনাকালীন সময়ে লেখালেখিতে কিছুটা সময় মনোনিবেশ করে অনলাইনে পাঠকদের মন জয় করেন। তাঁর গঠনমূলক লেখা, প্রবন্ধ, ছোটগল্প,ছড়া ও কবিতা দেশ-বিদেশের বিভিন্ন পত্রিকায় প্রায়শই প্রকাশ করা হয়। তিনি যেকোনো বয়সীদের হাতের লেখা সুন্দর করতে আগ্রহ সৃষ্টির জন্য ফেসবুকে ধারাবাহিক ভিডিও প্রচারের মাধ্যমে জনপ্রিয়তা লাভ করেন। তাঁর প্রকাশিত যৌথ কাব‍্যগ্রন্থের মধ্যে - কবিতার সাগর, ব্রহ্মপুত্র, কবিতার প্রণয়, আমাদের ঐতিহ্য, ভেজা মাটির গন্ধ, পানকৌড়ির নীড়ে, জান্নাতের সিঁড়ি, অতৃপ্ত আকাঙ্ক্ষা, কাব‍্যকথায় বিশ্ববঙ্গ, অমানুষ দর্শন, নিরপরাধ শব্দের প্রতি ভালোবাসা প্রভৃতি উল্লেখযোগ্য।

মো. দিদারুল ইসলাম বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।


Poetry RSS

এখানে মো. দিদারুল ইসলাম-এর ৬টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/৪
২৯/৪
২৭/৪
২৬/৪
২৩/৪
১৮/৪