জাহিদুল ইসলাম জীহাদ

জাহিদুল ইসলাম জীহাদ
জন্ম তারিখ ১৩ মার্চ
জন্মস্থান শাহজাদ পুর বিদ্যানগর, বাংলাদেশ
বর্তমান নিবাস নোয়াখালী কোম্পানী গন্জ,শাহজাদ পুর, বাংলাদেশ
পেশা শিক্ষক,ছাত্র
শিক্ষাগত যোগ্যতা বি,এস সি অনার্স,কেমিষ্ট্রী
সামাজিক মাধ্যম Facebook  

কবি মোঃ জাহিদুল ইসলাম জীহাদ নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় ১৯৯৬ সালে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আবুল কালাম ও মাতার নাম ফাতেমা খাতুন। বড় পরিবারের ৭ সদস্যের মধ্যে কবি ৩য় তম। ছোট থেকে তিনি মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠেছেন। গ্রামের চাঞ্চল্যকর স্নিগ্ধ পরিবেশকে নিজের সঙ্গী হিসেবে নিয়েছেন। তিনি শাহজাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২০০৬ সালে সমাপনীতে (a+) ও ২০১২ সালে শাহজাদপুর উচ্চ বিদ্যালয় থেকে এস,এস,সি পরীক্ষায় বিজ্ঞান থেকে ৫.০০ পেয়ে উত্তীর্ণ হন। এরপর তিনি ২০১৪ সালে বামনী ডিগ্রি কলেজ থেকে এইচ,এস,সি পরীক্ষায় বিজ্ঞান থেকে ৪.৫০ নিয়ে উত্তীর্ণ হন। নোয়াখালী সরকারী বিশ্ববিদ্যালয়ে অনার্স শেষ করেছেন। বটতলী আইডিয়াল একাডেমীতে শিক্ষক হিসেবে নিয়োজিত ছিলেন, এবং বর্তমানে ওটারহাট আফীফ একাডেমীতে (মাধ্যমিক শাখা) শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন। তিনি ৮ম শ্রেণী থেকে শুরু করে আজ পর্যন্ত পড়ালেখা ও শিক্ষাকতার পাশাপাশি বিভিন্ন উপন্যাস, গল্প, রচনা, কবিতা লিখে আসছেন। এখনো কবির কোন বই প্রকাশ করা হয়নি, ভবিষ্যতে প্রকাশ করা হবে বলে কবি আশা রাখেন।

জাহিদুল ইসলাম জীহাদ ৮ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে জাহিদুল ইসলাম জীহাদ-এর ১২টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০১/০৯/২০২৩ পান্ডুলিপি
২২/০৮/২০২২ তোমার নামে অনুকাব্য
১১/০৭/২০১৯ আর্তনাদের ভ্রুকুটি
০৮/০৭/২০১৯ নিংড়ানো বিষাধ
০৬/০৭/২০১৯ বৃষ্টি চিহ্নিত ভালবাসা
২৭/০৫/২০১৭ তুমি সেই মায়াবিনী
২৬/০৫/২০১৭ মায়াবতী
১৮/০২/২০১৭ তোমাকে বুঝি
৩১/১২/২০১৬ আমার বসুধা তুমি
২৯/১২/২০১৬ জাতি আজ নিস্তব্দ
২৮/১২/২০১৬ এক নতুনত্ব
২৭/১২/২০১৬ তুই সন্ধ্যার অন্জ্ঞলী

এখানে জাহিদুল ইসলাম জীহাদ-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
২৭/১২/২০১৬ পুস্তক প্রকাশ

এখানে জাহিদুল ইসলাম জীহাদ-এর ১টি কবিতার বই পাবেন।

তোমার নামে অনুকাব্য তোমার নামে অনুকাব্য

প্রকাশনী: পানকৌড়ি প্রিন্টার্স