যদি আমায় আবার সুযোগ দাও,
তবে তোমায় আর অভিযোগ করতে দিবো না,
যদি আমায় আবার একটু খানি ভালোবাস,
তবে তোমায় অনেক খানি ভালোবাসব,
যদি আমায় আবার কাছে টানো,
তবে তোমায় আর দূরে যেতে দিব না,
যদি আমায় আবার শাসন কর,
তবে আমি শাসিত হব,
কি,সুযোগ দিবে আমায় ?
কি,ভালোবাসবে আমায়?
কি,কাছে টানবে আমায়?
কি,শাসন করবে আমায়?
জানি,
আর হয়তো সুযোগ দিবে না আমায়
আর হয়তো ভালোবাসবে না আমায়
আর হয়তো কাছে টানবে না আমায়
আর হয়তো শাসন করবে না আমায় ||
তুমি,
মরুভুমির মরিচিকা
আমি,
তৃষ্ণার্থ বেদুঈন||
তুমি,
অন্ধকারের বিভীষিকা,
আমি,
অন্ধকারে পথহারা একলা পথিক।