Yeakub Ali Tuhin

Yeakub Ali Tuhin
জন্ম তারিখ ১৫ এপ্রিল ১৯৯৭
জন্মস্থান জগন্নাথপুর, সুনামগঞ্জ। , বাংলাদেশ
বর্তমান নিবাস জগন্নাথপুর, সুনামগঞ্জ। , বাংলাদেশ
পেশা শিক্ষক
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর
সামাজিক মাধ্যম Facebook  

ইয়াকুব আলী তুহিন একজন উদীয়মান কবি, যিনি ১৯৯৭ সালের ১৫ই এপ্রিল সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর উপজেলার হিজলা গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা উকিল আলী ও মাতা জয়নব বিবির আদরে গড়ে ওঠা কবি প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন নিজের গ্রামে। শৈশব থেকেই তাঁর মধ্যে সাহিত্যপ্রেমের বীজ অঙ্কুরিত হয়, যা পরবর্তীতে তাঁর কবি জীবনের ভিত্তি তৈরি করে। শিক্ষাজীবনে তিনি মানবিক বিভাগের ছাত্র ছিলেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে তিনি সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে Philosophy (দর্শন) বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। লেখালেখির জগৎ মূলত অনুগল্প ও ছোট গল্পের মাধ্যমে শুরু হলেও কবিতা-ই তাঁর প্রধান আকর্ষণ। বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে তিনি শখের বশে ছোট গল্প ও কবিতা লিখে থাকেন, তবে কবিতার জগতে তাঁর বিচরণ সবচেয়ে বেশি। তাঁর কবিতাগুলো চমকপ্রদ ও ব্যতিক্রমধর্মী, যা পাঠককে ভাবনার জগতে নিয়ে যায়। তাঁর কবিতায় প্রকৃতি, মানবিকতা এবং সমাজ জীবনের গভীর দর্শন ফুটে ওঠে। তাঁর লেখা প্রথম যৌথ কাব্য সংকলন "চব্বিশের গণবিস্ফোরণ"।

Yeakub Ali Tuhin বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।


এখানে Yeakub Ali Tuhin -এর ৫টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
২০/০৯/২০২৪ একাত্তরের বাংলাদেশ
১৯/০৯/২০২৪ বৃষ্টির গান
১৮/০৯/২০২৪ প্রিয় মাতৃভূমি
১৭/০৯/২০২৪ মুগ্ধ ভাই
১৬/০৯/২০২৪ মুখোশ

এখানে Yeakub Ali Tuhin -এর ১টি কবিতার বই পাবেন।

জন্মভূমির কথা জন্মভূমির কথা

প্রকাশনী: ইচ্ছাশক্তি প্রকাশনী