কবিতা লিখবো; তাই
বার করি পেন-খাতা।
কি লিখবো আমি
ভেবে কামরাই মাথা।।
কেমন ভাষা লিখবো
কেমন করবো শুরু।
লতা-পাতা নদ-নদী
না! মানুষ ভেড়া গরু।।
মাথাতে আসে না ছন্দ
আসে যত সাপ-ব্যাঙ।
আরশোলা গিরগিটি আর
ফড়িঙের চেরা ঠ্যাঙ।।
মনকে নিগ্রহ করি
বারে বারে দুশ্চিন্তা ভুলে।
পেনটাকে মুখে কামরাই
গালে হাতটি তুলে।।
বিদ্রোহী না রোমান্টিক
কেমন হবো কবি।
খাতা না ডাইরিতে
কবিতা লিখবো ভাবি।।
ভাবি অনেক কিছুই
পারিনা কিছুই লিখতে।
বড় বড় কবিদের কাছে
লেখার ধরন হবে শিখতে।।
সমাপ্ত