এখন অনেক রাত;
মাথার উপর স্নেহের পরিচিত হাত ।
                 ঘুম পাড়ানি গান
                 মুখরিত প্রান ।
প্রতিক্ষণের, দগ্ধ যন্ত্রণা, মিলিয়ে গেছে
অন্ধ রাতের অন্ধকারে ।
ঘুণধরা শরীরে, নেমে এল স্বর্গ জীবন
আলতো ছোঁয়ায় আলতো চুম্বন ।
এ ঠোঁটের প্রতি কনায় লেগে আছে স্বাদ
অমৃত তা, তা জীবনদায়ী ঔষধ ।

এখন মধ্যরাত;
সব কিছু হারিয়ে, শূন্য জীবন আজ ।
মাথার উপর দুঃস্বপ্নের ছায়া
শুধু নীরব হৃদয়ে লুকিয়ে আছে, সে কোমল হাতের কায়া ।
কান্না ভরা একলা রাত জাগা
শিয়রে হাত বুলিয়ে, আর ঘুম পাড়াবে না ।
                   সে চলে গেছে
                   সে ফেলে গেছে ।
এ পচাগলা মন
তিলেতিলে সঞ্চিত করা পবিত্র জীবন ।

আজ এ রাত যেন শেষ না হয়
ঘুমের আড়ালে চির ঘুম, যেন আমায় নিয়ে যায় ।