প্রশ্ন কেন অযথা!
গণতান্ত্রিক দেশে আমরা সরকারে।
জনগণের যা ভালো মন্দ
তোমার চিন্তা নয়-আমাদের ভাবনা,
ন্যায় অন্যায় তোমরা ভাবতে পারো
লোক বুঝে আমাদের কাজ,
সমালোচনা আমাদের অপছন্দ
ভালো মন্দ বাছাই আমরা জানি
ভুল ত্রুটি থাকতেই পারে- মানাতে হবে
মানতে হবে-গনতন্ত্রের প্রাথমিক শর্ত
আমাদের পছন্দ করা -সার্বিক দায়িত্ব
জনগণের ভালোবাসা।
রাজার অট্রালিকা আমাদের পরিশ্রম
গণতন্ত্রের সেবক- আমরা রাজার দল
বুঝি ভালো মতো- শাসন বলে কথা,
রাজনীতি ছাড়া কোনো কথা নয়
রাজার দলে থাকা নৈতিকতা-
এ ওদের গণতান্ত্রিক সার্থকতা ।
নিতে হবে দিতে হবে
শুধু নেবে-দেবার বালাই নেই
উভয়ের মন্দিরে পূজার তঞ্চকতা
বাঁচার প্রথমিক শর্ত সহযোগিতা,
আসলে চোরের মেলায় পকেটমার
বাঁচার শর্তকে বিঘ্নিত আত্ম-অপরাধ।
বিচার করো ক্ষতি নেই-চোর ধরা কেন?
আইনকে তোলো বক্তৃতার মঞ্চে
কথা হবে সামনা সামনি-জনগণের সাক্ষাতে
কারণ-নয় ছয় এক করতে গণতন্ত্রের পৈতে
আইন সভার অন্তরীক্ষে আমাদের আস্ফালন
জনগণকে দিক্ষীত করবে প্রশিক্ষিত রাজনীতি।
আসলে রাজার দলকে মান্যতাই
সুস্থ থাকার রাজনৈতিক পরামর্শ
বাঁচার প্রাথমিক শর্ত।