এখন তােমার পূর্ণ যৌবন
তবুও কোনাে মানুষ তােমার দিকে তাকাবে না।
বিন্দু বিন্দু চাহিদায় পূর্ণ হবে অশ্লীল সাগর
সেখানে জলপান কোনাে মানুষ করবে না।
তােমার ওষ্ঠে ওষ্ঠ পড়বে না কোনাে মানুষের
তােমার হৃদয়ে স্পর্শ হবে না কোনাে মানুষের হৃদয়।
তােমার শরীরের পাশে আজ যারা বসে আছে
তারা মানুষ রূপী তীব্র যৌনতার এক উষ্ণ স্পৃহা।
তাদের দুটি চোখ লালসার লালা খোঁজে
পাহাড় দেখে ক্ষুধার্ত হয়ে উপত্যকায় ওষ্ঠ রাখে।
তৃষ্ণা মিটে গেলে নদীকে ভুলে যায়।
মানুষ কখনাে ভুলতে পারে না স্মৃতি।
এখন তােমার পূর্ণ যৌবন
অশ্লীল চাহিদা নয়, সাফল্যকে গুরুত্ব দাও
সময়টাকে সমাপ্ত করে সাফল্যের দ্বারে পৌঁছে যাও
সেখানে যে দ্বার খুলবে সেই প্রকৃত মানুষ।