হে অবুঝ তুমি বুঝতে চেস্টা করো

তোমার অজ্ঞানতার আধাঁর দূর করো

মুক্ত করো তোমার সৃজনশীলতার দুয়ার

বিস্তৃত করো তোমার না বলা যত কথা

ভুলে যাও না পাওয়ার ব্যাথা

অতীতকে পেছনে ফেলে , ভবিষ্যত্‍ কে প্রাপ্তি করে

বর্তমান কে পুঁজি করে এগিয়ে যাও

এগিয়ে যাও দৃঢ় প্রত্যয়ে

নিজের উপর সম্পুর্ণ বিশ্বাস রেখে

বন্ধুত্বের হাত প্রসারিত করে

নিজেকে নিয়োজিত রেখে দুঃস্থের তরে ।


ইমরান