•কুয়াশা ভোরে
ধোঁয়াশায় পথিক
নয়ন ঘোরে।

•হেমন্ত শেষে
শীত আসে ধরায়
বাংলাদেশে।

•খেজুর মিঠা
ভাপা পিঠার পুরে
আস্তর সাটা।

•গুড়ের ভাপা
ঝোলে ডুবে মিলায়
ভাঙ্গে দু'দফা।

•ছোট বিকেল
সাঁঝ আসে মূহুর্তে
কুয়াশার খেল।

•শীতল জলে
মুখ ধুই সকালে
উঠানে,কলে।

•শীতের সাঁঝে
নীলাভ কুয়াশায়
কবিতা বাজে।

•চাদর মুড়ে
আগুন তাপে বসে
বৈঠক জুড়ে।

•ঠান্ডা পরশে
উত্তুরে হাওয়ায়
শুভ্র আবেশে।

•খেজুর রসে,
শীত মাখা সকালে
চুমুকে হাসে।