(১)
হুংকার দিলো আজ
নখ আর দন্তহীন বাঘ
এতোদিন চাপাছিলো
মনে ভীষণ রাগ ।
(২)
বাঘ বেশ দক্ষ
নয় কারো পক্ষ
একটাই লক্ষ্য
জুড়াবে দেশের বক্ষ ।
(৩)
যে হোক, সে হোক
না মানলে আইন
ডান্ডার জান্ডা খাবে
দেবে আরো ফাইন ।
(৪)
লিলিপুটদের ভয় নেই
ভয় নেই তার চ্যালার
যতোই ঝড় আসুক
ব্যবস্থা আছে, নিরাপত্তার ভেলার ।
(৫)
হুংকার দিক বাঘ
গোপনে সীল দিবোনা
শীল আর পাটার মাঝে
মরিচ আমি হবোনা ।