উষ্ণতা
তানভীর খান
সাত সকালে ঘুম ভেঙ্গে
এখনো তুমি আমার পাশে।
রোজ দিন কেটে যায় তোমার উষ্ণ আলিংগনে।
এখনও তুমি আমার সাথে-
সময়ে অসময়ে তাই স্মৃতিচারন
তোমার ভাসামুখঃ রোজ সকালে।
অবশেষে তোমার স্বপ্ন জাগা-
অধরে, চিবুকে পড়ে রক্তিম আভা।
রোজ সকালে তোমার আমায় দেখা-
এক কাপ চায়ে ঝঙ্কার তুলে আমার নিশি অবসান;
তোমার মায়াবী হাতে মাখা।
উষ্ণ ছোয়া লাগে এই ঠোটে
এতখনে তুমি পূর্ণ নারী!