সীমাহীন নিঃশব্দতা
তানভীর হোসেন
সপ্ন দেখার সময় হলো আমার অজানায়
দূর আকাশের পানে- সন্ধ্যা তারায়;
বিলীন দিবালোকে।
ছোট ছোট দুঃখ ব্যথার কোন অস্থিরতা নেই
কোন মানবের তরে- কোন মানবীতে।
মাঝরাতের জেগে থাকা চাদঁ-
সপ্ন বোনে না কোন কল্পলোকে
শুধু অসারতায় সপ্নহীন।
দূর অজানার মাঝে ছুতেঁ যাই সপ্নসিড়িঁ
কোন বিলাসীতায় নয়;
তোমার মৌনতায়।
আমার এই অন্তঃসারশুন্যতা
তোমার নিঃশব্দতায় সীমাহীন।
২৭-০৮-২০০৭।