গন্তব্যহীন
তানভীর হোসেন
শুধু নীরবতাই আমার সম্মতি নয়
অর্থহীন দৃর্ষ্টি তোমার পানে;
মানে ভালবাসাই নয়।
এ যেন অন্য কিছু এক-
যার মানে জানা নেই।
রোজ রাত করে জেগে থাকে চাঁদ
ঐ দূর আকাশে
নির্ঘুম চোখে তোমার পানে।
এ কোন অন্য অর্থে নয়-
অর্থহীন কোন অন্য কারনে।
আমার পথ চাওয়ার কোন অন্ত নেই
তোমার অজানায়
তোমার পথের পানে চেয়ে; আমার শুন্যতায়।
এ কোন অকারনে নয়-
চোখের জলে ভাসায়।
০৫-০৩ ২০০৭