ঋতুর সাঝে ভালোবাসা সেঁজেছে আজ
ভালোবাসার নামে টাইম পাস করাই কাজ
আকাশের রঙের মত বদলায় তাদের মন
ধরত্রীর বুকে বিখ্যাত এ আবার কোন জন?
যে কোন মূল্যে পকেটে ভর্তি করেছে টাকা
বন্ধু বান্ধবদের খাওয়ানো-ক্রেডিট দেখায় পাঁকা
পানির রঙের মত- তার যে চরিত্র
সমাজের মাঝে খ্যাতিমান এ কোন পবিত্র?
কত বড় হয়েছে শোনেও না-বুঝেও না তার ব্যাথা
তাই মাতা-পিতার সাথে এডভান্স বলে কথা
হাতির আকারের মত- তার দেহ যেন দানব
পরিবারের মধ্যে বীরপুরুষ এ আবার কোন মানব?