তুমি শুনবে- আমার কবিতা তুমি শুনবে?
যে কবিতার কোন সজীবতা নেই
নেই কোন অন্তের মিল
নেই তার কোন ছ্ন্দ
কেউ ভালবাসে না যে কবিতাকে
তুমি শুনবে- আমার কবিতা তুমি শুনবে?
যে কবিতায় অপরের কোন চিহ্ন নেই
নেই আমার অন্তরের কথা
নেই সুখের স্পর্শতা
সবায় অবজ্ঞা করে যে কবিতাকে
তুমি শুনবে- সে কবিতা-তুমি কি শুনবে?
জীবন কিভাবে মনের বিরুদ্ধে চলে
অতৃপ্ত প্রান কিভাবে ছুটে চলে
একবুক জ্বালা নিয়ে মানুষ কিভাবে বাঁচে
তুমি শুনবে- আমার কবিতা তুমি শুনবে?