যোগের বিকল্প নেই (হাইকু)
—————-
      সুপ্রিয়া চৌধুরী
       ————-
১)
আজ একুশে জুন
যোগেই হবে রোগ বিয়োগ
একসাথে চলুন।

২)
সঙ্গী সারাক্ষণ
ক্লান্তি মেটায় আনন্দে
শরীর এবং মন।

৩)
বিকল্প নেই যার
যোগই চলুক অবিরাম
প্রতিজ্ঞা সবার।
—————
      
     (স্বরবৃত্ত ছন্দ-৫,৭,৫)