এক যে ছিল উদাসিনী মেয়ে,
থাকতো শুধু আকাশ পানে,অপলোক চেয়ে।
খোলা হাওয়ায় চুল গুলো তার,
উপছে পড়া ঢেঊ
মনের জমা কথা গুলো শুনবে নাকি কেউ।
স্বপ্নের ডানায় ভেসে উড়বে আকাশ পানে,
ভাবছে যেনো বসে বসে হয়ে আনমনে।
কি খোঁজো মেয়ে তুমি,আমায় বলো না,
তুমি চাইলে এনে দেবো
স্বপ্ন-পরীর ডানা।
আজ ইচ্ছে করে ইচ্ছে গুলো
মুক্তো করে দি,
তোমার আমার ব্যবধান টা শুন্য করবো কি।
একবার যদি বলো
আমাকে তোমার দরকার,
বাঁধার পাহাড় ভেঙ্গে চুরে করব চুরমার।
দিনের পর দিন যায়,মাসের পর মাস।
কিভাবে তোমার মনের ঘরে
করব আমি বাস।
অবশেষে খোঁজে খোঁজে এটাই শুধু জানলাম,
বিধাতা বড় নিষ্ঠুর এটাই মানলাম।
মেয়েটির পৃথিবী টা শুধু অন্ধকার
সুন্দর দুটি নয়ন আছে নয়নে তে,
বিধাতার কি ক্ষতি ছিলো চক্ষুদানে।
তুমি অন্ধ,আমি দেখি ভালোবাসবে কি
আমার নয়ন তোমার নয়ন হলে দোষ কি।
দুজন মিলে পৃথিবী টা সাজাতে পারি
কথা দিলাম হাতটি ধরে হবেনা ছাড়াছাড়ি।
ছাড়ব না তো তোমায় আমি আসুক ঝড় যত
আমার চোখে তুমি দেখো,যত ইচ্ছে তত।
এখন দেখি হাসিখুসি উদাসিনী মেয়ে,
দৃষ্টি নয় সুদূরে আমার দিকে চেয়ে
আকাশ নীলে দুজন মিলে আছি হাতটি ধরে।
আলোর পথে দুজন আজ
হলাম একে অন্যের সহযাএী।।