আমার বাড়ি খুলনা বন্ধু,
তোমার বাড়ি কই?
আমার বাড়ি গেলে বন্ধু,
খাওয়াবো চিড়া দৈ।
আমার গাঁয়ের পাশে নদী,
তুমি যাবে কি?
নৌকার ও পাল তুলবো আমি,
চলবে নিরবধি।
পড়বে চোখে ধানক্ষেতে,
বাতাসের ও ঢেউ।
শুনবে মধুর বাঁশিতে ঐ,
সুর তুলেছে কেউ।
মাঠে-মাঠে লুকানো যে,
কৃষকের ও সুখ।
কৃষানীর হাসি দেখে,
জুড়াবে তোমার বুক।
সুরে-সুরে পাখিগুলো,
মধুর গানে-গানে।
কেমন আছো হে অতিথি,
বলবে কানে-কানে।
তোমায় দেখে প্রজাপতি,
রঙ্গীন পাখা দিয়ে,
একটুখানি রংয়ের ছঁটা,
দেবে যে বুলিয়ে।
একটু পরে সন্ধ্যা হলে,
আলোর আকাশ কালো হলে,
ভয় পেয়ো না কোনো মতে।
পথ দেখাবে ভালো করে,
জোনাকি তার আলো জ্বেলে।
তোমরা সবাই এসো তবে,
এটাই.........
নিমন্ত্রণ পত্র ভেবে।।