আমার মনের ভেতর তোমার ছবির
হলো প্রদর্শনী।
আমি আজ ও খুঁজে ফিরি
ওগো বিদেশিনী।
অফিসের আঁড্ডায়
গল্পের ডামাডোলে
মুখরিত ছিলো দিনগুলি।
চা আর সিগারেটের অবিরাম ধোঁয়া
মনে জাগায় স্বপ্নের ছোঁয়া।
নিলাক্ষী ছিলো যেনো
স্বপ্নের আয়না।
কতো কতো আবদার
হাজার ও বায়না।
মন থেকে কেউ আর
এগুলো চায় না।
তখন ছিলো না
এটাই ভূলো না।
এখন দেওয়ার
আছে কতো কিছু
স্মৃতির ইন্জিন
টানে শুধু পিছু।
অভিমানে আঁখিতে
বাঁধহীন জল
তৃষ্ণার ঝর্ণাতে
শুধু ছলছল।
সোনালী কেঁশে যেনো
বাতাসের ও ঢেউ
চোখের ঈশারায় আর
ডাকবে না কেউ।
চলে গেছো তাতে কি
রয়ে গেছে কতো কি
এটুকুই থাক তবে
স্মৃতির ফ্রেমেতে।।