কবি | সুব্রত নন্দী |
---|---|
প্রকাশনী | কর্পোরেট পাব্লিসিটি |
সম্পাদক | শন্দিপ জয়ধর,Corporate Publicity, mob-8777322674 |
প্রচ্ছদ শিল্পী | দীপশিখা চক্রবর্তী |
স্বত্ব | কর্পোরেট পাব্লিসিটি |
প্রথম প্রকাশ | অক্টোবর ২০২০ |
বিক্রয় মূল্য | ১২০ |
কবিতা হচ্ছে শব্দের সম্ভারে অনুভূতির প্রকাশ। আমাদের চতুর্দিকে ঘটে যাওয়া নানান অভিজ্ঞতাকে মানুষের মাঝে তুলে ধরার এক জীবন্ত মাধ্যম।, যন্ত্রণা, ব্যথা বেদনা,প্রেম ভালবাসাকে শব্দের মূর্ছনায় ব্যক্ত করাই কবিতা।
আজ সবচেয়ে বড়ো সমস্যা উষ্ণায়ন, সেই আঙ্গিকে প্রথম কবিতা "দহনের মাঝে" আর পরের দিকে "পৃথিবী কাঁদছে "।
মানবাধিকার লঙ্ঘন হচ্ছে সর্বত্র, তাই পরের কবিতা " আঘাত "। জলের গুরুত্ব অপরিসীম,পরিশ্রুত জলের ভাণ্ডার শেষের পথে। তাই নিবেদন " জীবনদায়ী জল"।এছাড়াও বিভিন্ন ধরনের কবিতায় সাজিয়েছি "নিঃশব্দের প্রতিধ্বনি "।
যেমন অনাথের দুঃখ নিয়ে "পরিচয়হীন ছেলেটা ",অভিশাপ" ও "পথশিশু "।
আবার জীবন দর্শনের উপলব্ধি নিয়ে " মৃত্যুর দোরগোড়ায় "।আছে বিভিন্নধরনের প্রেমের কবিতা,মায়ের উপর কবিতা। পরিশেষে জীবনের যাত্রাপথের শেষাংশ,
"পরিসমাপ্তি "।
কিছু কথা কিছু ভাবনাঃ
স্মৃতির আস্তুরণে ছাইচাপা হ'য়ে নিঃশব্দে পড়ে ছিল রোজনামচার বেশ কিছু গতানুগতিক অনুভূতি।
সেই মুলধনকে আঁকড়ে লিখেছিলাম অসংখ্য কবিতা বিভিন্ন আঙ্গিকে।
হ্যাঁ, এটা বাস্তবিক সত্য যে অনলাইন বা বিভিন্ন পত্র পত্রিকায় বা কিছু কাব্যসংকলনে আমার বিভিন্ন ধরনের কবিতা,গল্প,অণুগল্প, ভ্রমণ কাহিনী, প্রবন্ধ ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে বা নিয়মিত হচ্ছে।
কিন্তু একক কাব্যগ্রন্থ প্রকাশ করার সুপ্ত ইচ্ছা থাকলেও, বাস্তবায়িত করার মতো প্রকাশক পাচ্ছিলাম না।
হঠাৎই ধুমকেতুর মতো উদয় "কর্পোরেট প্রকাশনীর " কর্ণধার শ্রীযুক্ত সন্দীপ জয়ধর মহাশয়।
ওঁনার সাহায্যের হাত ছাইচাপা শব্দ ভাণ্ডারকে উজানে ভাসাতে যারপরনাই সাহায্য করেছে।
আর তাই জন্ম নিয়েছে
"নিঃশব্দের প্রতিধ্বনি "।
বিভিন্নধরনের কবিতায় সাজিয়েছি নিঃশব্দের প্রতিধ্বনির ডালিকে।
আমি আশাবাদী এই উজানের ভেলায় আপনাকেও পাব সাথে।
কাব্য সংকলনের নামঃ নিঃশব্দের প্রতিধ্বনি।
কাব্য সংকলনটি উৎসর্গ করছি আমার সহধর্মিণীর উদ্দেশ্যে।
এখানে নিঃশব্দের প্রতিধ্বনি বইয়ের ১টি কবিতা পাবেন।
There's 1 poem(s) of নিঃশব্দের প্রতিধ্বনি listed bellow.
শিরোনাম | মন্তব্য | |
---|---|---|
2023-01-04T09:24:22Z | ভুলতে যে পারিনি | ২ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.