সাহিত্য জগতের এই নবাগত 'শুভজিৎ সাউ' জন্মগ্রহণ করেন ২০০৭ সালের ৫ই মে পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী থানা অন্তর্গত সাতপাটী গ্রামের এক কৃষক পরিবারে। উনার বাবা হলেন কল্যান সাউ এবং মাতা হলেন নীলিমা (নন্দী) সাউ। ছেলেবেলার থেকেই পড়াশোনার পাশাপাশি ছিল আঁকা এবং বিভিন্ন বই পড়ার প্রতি ওনার প্রবল আগ্রহ। উনি ছেলেবেলায় প্রাথমিক পাঠ গ্রহণ করেন সাতপাটী প্রাথমিক বিদ্যালয় থেকে। এরপর দশ বছর বয়সে উচ্চশিক্ষা গ্রহণের জন্য ভর্তি হন গৌতম স্মৃতি সাতপাটী বীনাপাণী বিদ্যামন্দিরে; এই বিদ্যামন্দিরে পাঠ গ্রহণ করা কালে ১৬ বছর ৭ দিন বয়স থেকে উনি শুরু করেন লেখালেখি। আবার ওনাকে কখনও কখনও দেখা যায় “মেঘদূত" নামে লেখালেখির খেলায় গা ভাসাতে। বয়সে ছোট্ট হলেও অসমবয়সী দের সাথে বন্ধুত্ব করার জন্য থাকে না ওনার কাছে কোনো প্রাচীর, পড়াশোনা শেষে মত্ত হন সাহিত্য চর্চায়। উনার এই যাবৎ বহু পত্রিকা ও বই'এ লেখা স্থান পেয়েছে শুধু ভারতবর্ষে নয় বাংলাদেশেরও বিভিন্ন বইতে ওনার লেখা রয়েছে। তবে শত কিছুর সত্ত্বেও ওনার পেশা এখন ছাত্র আর নেশা বলতে গেলে সাহিত্য চর্চা, আঁকাআঁকি, বন্ধু প্রীতি ও প্রকৃতি প্রেমী।
সাউ শুভজিৎ (মেঘদূত) ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে সাউ শুভজিৎ (মেঘদূত)-এর ৪টি কবিতা পাবেন।
There's 4 poem(s) of সাউ শুভজিৎ (মেঘদূত) listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-10-28T23:37:37Z | ২৮/১০/২০২৪ | প্রহেলিকা | ২ | |
2024-09-27T00:17:48Z | ২৭/০৯/২০২৪ | ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর | ২ | |
2024-09-15T14:21:54Z | ১৫/০৯/২০২৪ | প্রশ্ন | ২ | |
2024-06-13T11:37:19Z | ১৩/০৬/২০২৪ | বেদনার জলছবি | ০ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.