অনবদ্য হাহাকার দর্পণ তরে
বিলিয়েছি প্রেম অকাতরে,
একা নির্জন কোন এক রণক্ষেত্রে,
রক্তাক্ত শরীর আর ক্ষতবিক্ষত হৃদয়!

তবুও বীণা হাতে স্পন্দনের ছন্দে
জীবন প্রদীপ জ্বালিয়ে রাখতে চাই প্রিয়জনে-
তবুও চারিদিকে পাষাণ হৃদয় আর পাথর মূর্তি,
অশ্রু জলে তাই আমি একা কাদিঁ!

জীবন ফিরে পাবার তরে -
ভালোবাসার অশ্রু জলে
আবারো আসি ফিরে বারে বার
জীবন দিয়ে জীবিত করবার!

ভালোবাসি তাই আবারো -
ফিরে আসি রণক্ষেত্রে,
হৃদয় স্পন্দনের বীণা হাতে
সুর আর ছন্দে- জীবন প্রদীপ জ্বালিয়ে দিতে!

যেন হাসি ফোটে অশ্রু ঝরে পাশানো হৃদয়ে,
প্রাণহীন জীর্ণশীর্ণ পাথরের ভুবনে,
আমি এক যাযাবর,
জীবন বিকাই যাচিয়া যাচিয়া,✨