লেখালেখির সাথে যুক্ত ছাত্র জীব থেকে। প্রথম বই প্রকাশ হয় ২০০০ সালে ‘প্রিয়তমেষু’। সবশেষ বই ‘লক্ষ্যাপাড়ে’। বাংলা চলচ্চিত্রের প্রয়াত চিত্র নায়ক রাজ-রাজ্জাক এর জীবনী নিয়ে তৈরি ‘স্মরণীয় রাজ্জাক’ বইটির সম্পাদনা সহ অসংখ্য বই সম্পাদনা করেছি। ২০০১ সাল থেকে সাংবাদিকতা পেশায় যুক্ত। যখন নারায়ণগঞ্জ জেলায় কোনো নারী সাংবাদিক ছিল না। সেই থেকে এই জেলার নারী সাংবাদিকতায় পথিকৃত বলা হয় আমাকে। মানবাধিকার কর্মী হিসেবে নানা ধরনের আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে বিভিন্ন মুসলিম দেশে গিয়ে শারীরিক মানসিক নির্যাতনের শিখার প্রায় ৩৫৬ জন বাংলাদেশী প্রবাসী নারীকে(১৪ মার্চ ২০২৩ পর্যন্ত) প্রবাস থেকে বাংলাদেশে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছি। যে কাজ এখনও চলমান রয়েছে। যে কাজের জন্য অসংখ্য সম্মাননা পুরস্কারে ভূষিত হয়েছি। সব মিলিয়ে- যদি মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়ে আত্মতৃপ্তি পাওয়া যায়, তবে সেই আত্মতৃপ্তির জীবন আমার। ব্যক্তি জীবনে মা হতে পারিনি। কিন্তু অসংখ্য শিশুর বিপদগ্রস্থ মায়েদের ওদের কাছে ফিরিয়ে দিতে পারার মাঝেই নিজের মাতৃত্বের সুখটুকু খুঁজে নিচ্ছি। কবিতা আমার প্রাণ। কবিতা লেখার মধ্যদিয়েই আমার এই সফল জীবনের সূচনা হয়েছিল।
From the student life with writing.The first book in 2000 'Priyatmeshu'.last book is 'Lakhshyapade'.I have edited numerous books, including editing the book 'Smaraniya Razzak' on the biography of late Bengali film hero Raj-Razzak.Joined the journalism profession since 2001.I am called the pioneer of women journalism in this district.As a human rights activist,I have been able to bring back around 356 Bangladeshi expatriate women from exile to Bangladesh (until March 14,2023) by going to different Muslim countries and learning about physical and mental torture.That work is still ongoing.For which work I have been awarded numerous awards.All in all-if self-satisfaction can be found by giving oneself to the welfare of people,then that self-satisfaction is mine.I could not become a mother in personal life.But I find my joy in motherhood in being able to return many children to their mother in danger.Poetry is my life.My successful career started with writing poetry.
সোনিয়া দেওয়ান প্রীতি ১০ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে সোনিয়া দেওয়ান প্রীতি -এর ১১টি কবিতা পাবেন।
There's 11 poem(s) of সোনিয়া দেওয়ান প্রীতি listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2023-03-14T07:48:21Z | ১৪/০৩/২০২৩ | একটাই কারণ ‘তুমি’ | ৪ | |
2023-01-20T07:56:35Z | ২০/০১/২০২৩ | জীবন একটা ফ্ল্যাশ লাইট মাত্র | ৪ | |
2015-05-07T11:15:10Z | ০৭/০৫/২০১৫ | আমরা কেবলই মানুষ | ৮ | |
2014-09-21T09:21:25Z | ২১/০৯/২০১৪ | রাতের নিস্তব্ধতা | ৫ | |
2014-09-16T10:02:49Z | ১৬/০৯/২০১৪ | ভালোবাসার মায়াজাল | ৫ | |
2014-08-04T07:02:20Z | ০৪/০৮/২০১৪ | ভয় | ১১ | |
2014-08-03T00:20:30Z | ০৩/০৮/২০১৪ | আগের সেই আমিকে আজ ফিরে পেতে চাই | ৬ | |
2014-06-14T10:10:33Z | ১৪/০৬/২০১৪ | হায়রে কেন স্বপ্নগুলো স্বপ্নই রয়ে যায় | ৭ | |
2014-05-10T01:31:17Z | ১০/০৫/২০১৪ | নিঃসঙ্গ আমি | ১০ | |
2014-02-22T03:24:36Z | ২২/০২/২০১৪ | অশ্রুর চোখে বর্ষা | ১২ | |
2014-02-19T02:10:05Z | ১৯/০২/২০১৪ | মাটির পুতুল | ১৯ |
এখানে সোনিয়া দেওয়ান প্রীতি -এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।
There's 2 post(s) of সোনিয়া দেওয়ান প্রীতি listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | |
---|---|---|---|
2014-08-03T01:41:58Z | ০৩/০৮/২০১৪ | রাজনৈতিক উদ্দেশ্যে ফেসবুক ব্যবহারকারি অসুস্থ্য মানসিকতার অধিকারীদের নিয়ে কিছু কথা | ১ |
2014-05-12T09:40:56Z | ১২/০৫/২০১৪ | জাগো হে নারী সমাজ- সাপোর্ট দেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(সংশোধিত) আইন ২০১৩ | ৩ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.