মাঝে মাঝে ঈশ্বরের প্রতি খুব রাগ হয়-
রোজ কতো সপ্নেয় ঘুম টুটে
লক্ষ গ্যালন মদে উতাল রক্ত ছুটে
অত:পর আমি হয়ে উঠি নারী খেকো এক মাতাল পুরুষ ।
অথচ,আমিতো আমার দুর্বল মেধায় তোমার মন্দির
খুঁড়ে খুঁড়ে শুধু তোমায় দেখতে চাই
কিন্তু ঐ সপ্নে,খুঁজতে গেলে তোমার ছায়া নাই
শুকতে গেলে নেই তোমার ঘ্রাণ
হাতের মাঝে নেই তোমার হাত
শেকড়ের টানে নেই তোমার দুরন্ত মাদকতা ॥