শেখ মুহাম্মদ সোহেল রানা

শেখ মুহাম্মদ সোহেল রানা
জন্ম তারিখ ১৫ জুন ১৯৯৮
জন্মস্থান কানিহারী, আহাম্মদাবাদ, ত্রিশাল, ময়মনসিংহ, বাংলাদেশ।
বর্তমান নিবাস আনসার রোড, শ্রীপুর, গাজীপুর, বাংলাদেশ।
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি পাশ
সামাজিক মাধ্যম Facebook  

শেখ মুহাম্মদ সোহেল রানা, ১৯৯৮ সালের ১৫ই জুন বৃহত্তর ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কানিহারী গ্রামেতে জন্মগ্রহন করেন। পিতার নাম মোঃ সাইদুর রহমান ও মাতার নাম মোছাঃ জহুরা খাতুন। তিনি প্রাথমিক শিক্ষা জীবন শুরু করেন আহাম্মদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তারপর ২০১৫ সালে আহাম্মদীয়া ইসলামিয়া দাখিল মাদরাসা থেকে দাখিল পাশ করেন, ২০১৭ সালে এইচ,এস,সি পাশ করেন ময়মনসিংহের নাসিরাবাদ কলেজ থেকে। বর্তমানে সে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য চর্চা করে থাকেন। তাহার লিখা কবিতাগুলো বাংলা সাহিত্যে বেশ প্রশংসিত হয়। সময়ের কলম, কবিতা গল্প ডট কম, বাংলা ভোর টুয়েন্টি ফোর ডট কম, মাসিক নবরঙ ও আর্ন্তজাতিক স্বাধীন বাংলা ম্যাগাজিনসহ বেশ কয়েকটি জাতীয় দৈনিক ও মাসিক পত্রিকা ও ম্যাগাজিনে তার লিখা কবিতা প্রকাশিত হয়েছে। তার প্রকাশ হওয়া যৌথ কাব্যগ্রন্থ সমুহঃ “হৃদয় বীণার সুর”, “প্রেম কাব্যালয়”, “কাব্যফুল”, “দীপ জ্বেলে যাই”, “ছায়াতরু”, “আলোকিত প্রভাত”, “১০১ কবির কবিতা” ইত্যাদি বেশ উল্লেখযৌগ্য।

শেখ মুহাম্মদ সোহেল রানা ৪ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে শেখ মুহাম্মদ সোহেল রানা-এর ২২টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০৪/০৯/২০২৪ স্বৈরশাসক
০৫/০৮/২০২৪ অধিকার
০৭/০৬/২০২৪ রক্তাক্ত ফিলিস্তিন
০২/০৬/২০২৪ হইওনা পর
২৫/০৫/২০২৪ কলম আমার
০৬/০৫/২০২৪ বাবা
২৪/০৩/২০২৩ স্বদেশ
১৭/০৩/২০২৩ প্রিয়তমা তুমি
১৪/০৩/২০২৩ স্বাধীনতা তুমি কার?
১৩/০৩/২০২৩ খোকার পাঠশালা
১০/০৩/২০২৩ প্রেম সংঘাত
০৭/০৩/২০২৩ অনেক দামে কেনা
০১/০৩/২০২৩ অহংকারীর মন
০৭/১০/২০২২ টাকা
১১/০৭/২০২২ মেঘে ঢাকা চাঁদ
১০/০৬/২০২২ প্রার্থনা
০৪/০৬/২০২২ রক্তাক্ত আরাকান
০৩/১০/২০২১ যদি কখনও
০২/১০/২০২১ ঘুমন্ত বিবেক
৩০/০৯/২০২১ তোমার পরিচয়
০৮/১১/২০২০ লুন্ঠিত মানবতা
২৮/০৯/২০২০ পথ শিশু ১১