প্রতি বছরের ন্যায় এই বছরও আমরা বাংলা কবিতার সদস্য সকল বার্ষিক কবিতা উৎসবে অংশগ্রহণের তাগিদে ১৪ এবং ১৫ সেপ্টেম্বর, ২০২৪ এর পরিবর্তে ১৬ এবং ১৭ নভেম্বর ২০২৪ এ সৈকত নগরী সুন্দরী দীঘা'র বালুভূমিতে উপস্থিত হবো। বাংলাদেশের চলমান পরিস্থিতির উপর লক্ষ্য করে আমরা মাননীয় এডমিন মহোদয় গনের মান্যতায় এই সিদ্ধান্তে উপনীত হয়েছি। দুই দিনব্যাপী জমজমাট অনুষ্ঠান। প্রথম দিনে সকাল ১০ টা হতে বিকাল ৫ টা অব্দি সাহিত্য মঞ্চে বাংলা কবিতা উৎসব অনুষ্ঠিত হবে। উপরি পাওনা হিসেবে থাকবে বাংলা কবিতার বাৎসরিক পত্রিকা প্রকাশ।  সকালের প্রাতরাশ এবং দুপুরের আহারের ব্যবস্থা ওখানেই থাকবে। সন্ধ্যায় সকলে মিলে আড্ডা গান আলাপ-আলোচনা গল্পে আসর জমাবো। সাথে চাইলে সমুদ্র পরিদর্শন রয়েছেই। পরেরদিন ভোরে সমুদ্রের পাড়ে সূর্যোদয় দেখা, দুপুরে সমুদ্র স্নান আড্ডা আনন্দ চলবে। তারপরেই থাকবে সমুদ্রের পাড়ে চড়ুইভাতী উৎসব। ভাগ্য সহায় থাকলে পাতে সমুদ্রের ইলিশ ও আসতে পারে। খানিক বিশ্রাম নিয়ে আমরা দীঘা হতে কপালকুণ্ডলা অথবা মান্দারমনি পর্যন্ত সমুদ্রের পাড় বরাবর সৈকত সুন্দরী রাস্তা হয়ে সমুদ্র, মোহনা এবং নদীর সৌন্দর্য উপভোগ করতে করতে পাড়ি দেবো।
তার জন্য বাহনের ব্যবস্থাও হয়ে যাবে। রাস্তায় চোখে পড়বে সারি সারি ট্রলার নৌকো খাড়ি ঝিল ম্যানগ্রোভের অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য। সাগর এবং নদীর মিলনস্থল দেখার সৌভাগ্য ক'বার কপালে জোটে। তার মাঝেই শংকরপুর তাজপুর সহ আরো অনেকগুলো সী বিচ দেখার ব্যবস্থা থাকবে।
দুইদিনব্যাপী অনুষ্ঠান। আপনারা আপনাদের সুযোগমতো অনুষ্ঠানে যোগ দিতে পারেন। প্রথম দিনের কবিতা উৎসবে উপস্থিত থাকা বাধ্যতামূলক। পরের অনুষ্ঠানসূচি গুলিতে অংশগ্রহণ ইচ্ছের ওপর নির্ভর করে।
যেহেতু পরিসংখ্যানের উপর ভিত্তি করে আমরা অনুষ্ঠানের জন্য মঞ্চ এবং সকল সাহিত্যিকের থাকার জন্য ঘরের ব্যবস্থা করব। চাইলে পরিবার বন্ধুবর্গ সাথে নিয়েও আসতে পারেন। তাই যারা আসার ইচ্ছা পোষণ করেন অবশ্যই তাড়াতাড়ি ভারতবর্ষের মাননীয় এডমিন বিভূতি দাস এবং বাংলাদেশের মাননীয় এডমিন কবীর হুমায়ুন মহাশয়ের সাথে যোগাযোগ করুন।
যেকোনো তথ্যের জন্য আমার সাথেও যোগাযোগ করতে পারেন।
যোগাযোগ নাম্বার -9614233238
এই নাম্বারে হোয়াটসঅ্যাপে ও যোগাযোগ করতে পারেন।

এখনো পর্যন্ত ভারত থেকে যারা অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য মৌখিক সম্মতি জানিয়েছেন।
1/ বিভূতি দাস ( মাননীয় এডমিন) (সস্ত্রীক)
2/ অসিত কুমার রায় (সস্ত্রীক)
3/ চিত্তরঞ্জন সরকার (পরিবার সহ)
4/ সৌমেন বন্দ্যোপাধ্যায়
5/ শ্যামল কুন্ডু (সস্ত্রীক)
6/ উদয় চক্রবর্তী
7/ পরিতোষ ভৌমিক
8/ রূপক মুখোপাধ্যায়
9/ মল্লিকা রায়
10/ বিদ্যুৎ বরণ বারিক
11/ আনসারুল ইসলাম
12/ সংহিতা (পরিবার সহ)
13/ বিকাশ দাস (পরিবার সহ)
14/ মুকুল সরকার
15/ স্বপন বিশ্বাস
16/ সৈকত পাল
17/ জামাল ভড় (সস্ত্রীক)
18/ অরূপ গোস্বামী
19/ সঞ্জয় কর্মকার
20/ সমীর প্রামাণিক (সস্ত্রীক)
21/ মরণ ঋষি দাস
22/ কিশোর কুমার মজুমদার
23/ সঞ্জয় মাইতি
24/ শিব শংকর মন্ডল
25/ জয়ন্ত বাগচী
26/ অনুরাধা চক্রবর্তী
27/ নীহারেন্দ্র নাথ  (বন্ধু সহ)
28/
29/
30/


বাংলাদেশ থেকে যারা অনুষ্ঠানে আসার তুমুল আগ্রহ প্রকাশ করেছেন-
1/ কবীর হুমায়ুন (মাননীয় এডমিন)
2/ ফরিদ হাসান
3/ সরদার আরিফ উদ্দিন
4/ আরফিনা নাজমিন মিলি
5/ শেখ মোঃ খবির উদ্দিন (সস্ত্রীক)
6/ তুহিন উল ইসলাম
7/ সেলিনা খাতুন
8/ মোঃ বুলবুল হোসেন
9/মিনু গরেট্টী কোড়াইয়া
10/
11/


        আসুন সকলে মিলে চাঁদের হাট গড়ে তুলি।
           বাংলা কবিতার জয় হোক।