আসছে ভোট, ভরছে দেওয়াল
বাজছে বাজনা গান
সাজছে নেতা মাথায় ছাতা
সঙ্গে মোটর যান ।
ভুরি ভুরি সব মিথ্যা আওয়াজ
মিথ্যা লোক রাজা
গল্পে চোর শাস্তি পেল;
গল্পে হলো সাজা ।
আম জনতার উপকারে
অপকার হয় বেশি
দেশের মানুষ পেল না কিছু,
দোষী হল বিদেশী ।
আসছে বাবু আজ এখানে
কাল ওখানে যাবে
বলবে কিছু মধূর বাণী
শুনলে ধন্য হবে।
সাদা কালো রঙের খেলা
চলে তাদের মুখে
রঙের মাঝে হারিয়ে জনতা
থাকবে কেমন সুখে?