জল তেষ্টায় বুক ফেটে চৌচির
অথচ, জলেই বসতি !


তোমাকে দেখি, অপলক দেখি
হাত বাড়িয়ে ছুঁতে পারি না;

তুমি যে আমার নও !


তুমি নও, সিগারেটটাই আপন
দু'পয়সায় সে দু'ঠোটে লেপ্টে থাকে

তুমি কেবল অজুহাতের পাহাড় দেখাও ।


এবার রোদ্দুরকে পুড়িয়ে মারব
আমি মরব, তোর শীতল ছোঁয়ায় ।


তোমার সরলতা আমাকে মুগ্ধ করে না
বিষাদের পেয়ালায় চুবিয়ে মারে ।


আস্তে আস্তে রং হারাচ্ছি
পুরোন দেয়ালটার মত

হয়ে যাচ্ছি শিরোনামহীন ।