১
কুন্ডলি পাকিয়ে
ব্যালকনিতে ঘুমায় ভালোবাসা;
বিছানায় দীর্ঘশ্বাস।
২
পদ্ম শরীরে মাতাল চুম্বন
ভাদরের অঝোর বরিষণ;
শীতলক্ষ্যার শান্ত ঢেউ,আর
পহেলা সেপ্টম্বর।
৩
শিকেয় তুলে রেখেছি
আদুরে স্বপ্নগুলো;
ওবেলায় তুই এলে
চশমা করে পড়িয়ে দেব।
৪
আমায় টানে না
ধবধবে সাদা তোর নগ্ন স্তন;
যতোটা টেনেছে
পদ্ম যুগল চোখ।
৫
এবড়ো থেবড়ো পথে ভালোবাসা
হোচট খাওয়া স্বপ্ন;
পদ্মার চরে তবুও আশার ঘর।