১
টুকরো টুকরো স্বপ্নগুলো
এই তো বিছিয়ে দিলুম
এখানেই থেকে যা;
আজ আর কোথাও যাসনে।
২
এরপর একদিন-
কামগাঙ্গে ডুব সাঁতার;
ভালোবাসার শেষ অধ্যায়।
৩
অতঃপর;
প্রেমহীণ নিরস জীবন;
হৃদয় জুড়ে ছাড়পোকাদের
উদ্দাম নৃত্যু।
৪
এক ছাদের তলায় দু’জন
সম্পর্কটা ভাঙ্গা আয়না;
বিভক্তি’র লতাগুল্ম
চুষে নেয় সবটুকো স্বাদ।