তুমি আবিষ্ট রং আবেশে
কিঞিত নিরাবতা
কিছু উষ্নতা
তাবত রঙ্গিনে।
চোখে তোমার রংমশাল
কিঞিত অন্ধকার
কিছু আলো
রঙ্গিন সব কিছু।
মৌচাকের মৌরাণী তুমি
গুন্জরনে মুখরিত-
মৌ-কর্মীরা
তোমাকে ঘিরে।
সাধারণ মক্ষিকা আমি
না আছে সম্বল, না সাধ্য
তোমার পায়ে অন্জলী দেবার।
।। ০৭/০২/১৯৯৮ ইং।।