শরিফুল স্মরণ

শরিফুল স্মরণ
জন্ম তারিখ ৫ নভেম্বর ১৯৯০
জন্মস্থান ময়মনসিংহ , বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা লেখক । পোশাক নকশাকার
শিক্ষাগত যোগ্যতা Master’s of Science in Fashion Design
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn   YouTube  

লেখক ও পোশাক নকশাকার শরিফুল স্মরণ ১৯৯০ সালের ৫ই নভেম্বর ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার বৃ-কাঠালিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা এ কে এম সাইফুল হক ছিলেন স্কুল শিক্ষক এবং মাতা মৃত মোছাঃ ফরিদা বেগম ছিলেন গৃহিণী। তিন ভাই ও ছয় বোনের গুচ্ছে তিনি পঞ্চম।২০১৮ সালে মুনমুন নাহার এর সহিত বিবাহবন্ধনে আবদ্ধ হন এবং তিনি দুই পুত্র সন্তানের জনক। তিনি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বিরামপুর গ্রামে খালার কাছে বড় হন।২০০০ সালে প্রাথমিক, ২০০৭ সালে এসএসসি এবং ২০১১ সালে ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেন। তিনি ২০১৯ সালে বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এবং ২০২১ সালে এমএসসি ইন ফ্যাশন ডিজাইন ডিগ্রি অর্জন করেন। ২০০৯ সালে তিনি দিনাজপুর টেক্সটাইল ইনস্টিটিউট সাহিত্য সংঘের মাধ্যমে লেখালেখি শুরু করেন। ২০২০ সালে সাহিত্যবার্তা পত্রিকায় তার তিনটি কবিতা—লোহার শিক, বিসর্জনের পূর্বাভাস, এবং ব্যথার বার্তা—প্রকাশিত হয় যা পাঠকমহলে সাড়া ফেলে। তার প্রথম কাব্যগ্রন্থ "বিষাক্ত ভাবনা" ২০২৪ সালে প্রকাশিত হয়। তিনি বর্তমানে একটি পোশাক রপ্তানি প্রতিষ্ঠানে পোশাক নকশাকার হিসেবে কর্মরত আছেন।

শরিফুল স্মরণ ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে শরিফুল স্মরণ -এর ১১টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০৩/০৯/২০২৪ ব্যথার দাগ
২৭/০৮/২০২৪ চিত্তের আরাধনা
১৭/০৮/২০২৪ নির্গত আয়াস
১৬/০৮/২০২৪ অবুঝ অর্থকষ্ট
১৫/০৮/২০২৪ চুপসানো বাহাদুরি
১৩/০৮/২০২৪ বিচ্ছিন্নতার ফাঁদ
১২/০৮/২০২৪ নিষ্কর্মার স্বার্থপরতা
৩১/০৭/২০২৪ আরও অপেক্ষা
৩০/০৭/২০২৪ ‌শেষ চিরকুট
২৭/০৭/২০২৪ বেঢপ সভ্যতা
২৫/০৭/২০২৪ কারারুদ্ধ জিন্দিগি

এখানে শরিফুল স্মরণ -এর ১টি কবিতার বই পাবেন।

বিষাক্ত ভাবনা বিষাক্ত ভাবনা

প্রকাশনী: রিতু প্রকাশ