মেঘ গুলো স্বপ্ন দেখে,
এলো মেলো ছবি আঁকে।
কখনো সুখের
ডানা মেলে,
আকাশেতে উড়ে।
কখনো বা কন্নায়
ভেঙ্গে পড়ে।
কখনো নিজেকে বদলায়,
নতুন ভাবে সাজায়।
কখনো বা জড়ে পড়ে,
নিঃশ্বেস হয়ে যায়।
মেঘ গুলোও স্বপ্ন দেখে,
এলো মেলো ছবি আঁকে।
কখনো নিজেকে
সাদা রং-এ রাঙায়,
নীল-রং এ বাধে
বেদনার কালিমায়,
কালো হয়ে অবশেষে,
কোন এক
অজানাতে হারায়।
তার ভালোবাসার পরশ,
যখন শুষ্ক
মাটিতে ছোঁয়ায়,
শুষ্ক মাটি,
ভালোবাসার আবেশে,
সুপ্ত হয়ে যায়।
প্রকৃতি নানা রং এ,
নিজেকে বদলায়।
ঐ মেঘ গুলোও স্বপ্ন দেখে,
অন্যকে স্বপ্ন দেখায়।
তারাও এলো
মেলো ছবি একে,
নিজেকে বদলায়।