কবি | সোহেল মাহমুদ |
---|---|
প্রকাশনী | কথন প্রকাশন |
সম্পাদক | সোহেল মাহমুদ |
প্রচ্ছদ শিল্পী | আজিজুল কাদির |
স্বত্ব | লেখক |
প্রথম প্রকাশ | জুন ২০২২ |
সর্বশেষ প্রকাশ | মার্চ ২০২০ |
বিক্রয় মূল্য | ১৬০ টাকা |
প্রেম,দ্রোহ, প্রকৃতি এবং আমার যাপিত জীবনের সুপ্ত অভিব্যক্তি নিয়ে রচিত হয়েছে এই কাব্যগ্রন্থটি। এই গ্রন্থের প্রত্যেকটি কবিতা মনে হবে পাঠকের নিজের। সর্বোপরি এই গ্রন্থটিতে শাশ্বত প্রেমের প্রকাশ ঘটেছে একটু বেশি।
সেই নব্বইয়ের দশকে; ভোরের নরোম সোনালি রোদের মতো; দুরন্ত কৈশোরের স্বপ্নময় চোখে; একটি স্বপ্ন উঁকি দিয়েছিল; অন্তর বিবরে। সেই আমার স্বপ্নের রং তুলি দিয়ে আজন্মলালিত সাদাকালো বর্ণমালার অনন্ত জলছবি ছবি আঁকতে চেয়েছি, প্রিয় কবিতার স্বপ্নের ক্যানভাসে। কবি হিসেবে নয়, কোন এক সুদূর নীহারিকার রুপালি জলের স্রোতে ভাসতে ভাসতে কোথায় এসেছি- ঠিক জানিনা!
ভাবনার প্রাচীর পেরিয়ে যেটুকু যাওয়া যায়, নিঃসঙ্গ পায়ে হেঁটে চলেছি, সেই আমার ইপ্সিত গন্তব্যের দিকে। অধরা অমরাবতীর অতৃপ্ত তৃষ্ণায় অদম্য ছুটে চলেছি, ছুটে যাবো। যদি অটুট থাকে অবশিষ্ট যৌবন, অশরীরী রাজহাঁসের মতো সাঁতার কেটে কেটে ওই পারে যাবো। যেখানে কাঙ্খিত স্বপ্নেরা থাকে। গ্রন্থের ভূমিকা লিখতে গিয়ে উদভ্রান্তের মতো হয়তো অনেকটা বনিতা করে ফেলেছি। আশাকরি সম্মানিত পাঠকবৃন্দ ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
বিনীত
সোহেল মাহমুদ
যাদের চোখ দিয়ে দেখেছিলাম এই পৃথিবীর প্রথম ভোর ।আমার শ্রদ্ধেয় 'মা' মনোয়ারা বেগম এবং আমার মরহুম বাবা পীর মোহাম্মদ ভূঁইয়া কে-
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.