---------------///---
আমি এক ভাবুক কবি
চালাই যখন গাড়ি
ছন্দেরা তখন মাথায় এসে
করে ঘুরা ঘুরি !
চলতি গাড়ি চলার পথে
ভাবতে অবশেষে
খুঁজে বেড়াই কোথায় পাই
ধরতে তাদের শেষে !
এমনি করে চলতি পথে
কখনো তাদের ধরি
কখনো বা মনের ভুলে
ছন্দেরা দেয় পাড়ি !
তাইতো আমি ধরতে তাদের
খেলি নতুন ফন্দি
নীরব স্হানে মোবাইল ফোনে
রাখি করে বন্দি !
এমনি ভাবে ভাবুক কবির
ছন্দেরা জেগে রয়
মাঝে-মধ্যে এসব দিয়ে
কাব্য লিখা হয় !!
--------//--------
রচনাকাল :- ২৮ শে জানুয়ারি ; ২০১৮
সময় ;- ২ ঘটিকা ( রাত )
নিজ বাস ভবন ; নিউকাসল !