খুব সকালে একটি পাখি
একলা আসে
ঘুম ভেঙে দেয়
রাতটাকে তাই জাগিয়ে রাখি
খুব সকালে একটি পাখি ।
কৃষ্ণ সাগর দ্বীপ পেরিয়ে
আলো আ্ঁধার মাঠের শেষে
খুব সকালে একটি পাখি
একলা আসে
জানালাটা খোলাই রাখি
জেগেই থাকি
জেগেই থাকি
জেগেই থাকি
একটি পাখি স্বপ্ন দেখি ।