জন্ম তারিখ | ১৮ জানুয়ারী ২০০৪ |
---|---|
জন্মস্থান | ফেনী, বাংলাদেশ |
বর্তমান নিবাস | ফেনী, বাংলাদেশ |
পেশা | শিক্ষকতা |
কবি নুর মোহাম্মদ সাঈদ ২০০৪ সালের ১৮ই জানুয়ারী ফেনী জেলার সোনাগাজী উপজেলার আহম্মদপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি পিতা- মো: জামশেদ আলম ও মাতা- তাহমিনা আক্তার এর বড় সন্তান।বাল্যকাল থেকেই তিনি সাহিত্যের প্রতি আগ্রহী ছিলেন। ৫ম শ্রেণীতে থাকাকালীন বিদ্যালয়ে ছোটগল্প লিখা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তিনি প্রথম স্থান অর্জন করেন। যার ফলে তিনি নিয়মিত সাহিত্যচর্চায় উৎসাহী হয়ে ওঠেন। জাতীয় পত্রিকা 'দৈনিক ষ্টার লাইন'এ তার প্রথম কবিতা 'মায়ের বুলি' প্রকাশিত হয়।পরবর্তীতে বিভিন্ন জাতীয়,দৈনিক,মাসিক ও শিশু-কিশোর পত্রিকায় তার বেশ কিছু কবিতা প্রকাশিত হয়েছে। তার বিখ্যাত কবিতার নাম 'এ লড়াই চলবে' যা তিনি ২০২৪ সালে বাংলাদেশে কোটা আন্দোলন চলাকালীন সময় লিখেছেন। এ তরুণ লেখক প্রতিবাদী ও বাস্তবধর্মী কবিতা লিখে বেশি পরিচিত হয়েছেন। কবিতা ছাড়াও সাহিত্যের ছোটগল্প, ইসলামি সংগীত,ছড়া, রচনা, নাটকের সংলাপ ইত্যাদি বিভাগে বিচরণ রয়েছে এ কবির।
নুর মোহাম্মদ সাঈদ ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে নুর মোহাম্মদ সাঈদ -এর ৪টি কবিতা পাবেন।
There's 4 poem(s) of নুর মোহাম্মদ সাঈদ listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-09-26T01:46:47Z | ২৬/০৯/২০২৪ | কুসুম কানন | ০ | |
2024-09-25T11:14:10Z | ২৫/০৯/২০২৪ | বিসমিল্লাহ | ১ | |
2024-08-17T06:33:22Z | ১৭/০৮/২০২৪ | জিকির | ০ | |
2024-08-02T14:31:32Z | ০২/০৮/২০২৪ | এ লড়াই চলবে | ৩ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.