বাংলা কবিতা আসরে একজন খুবই পরিচিত কবি ছড়াকার নজরুল ইসলাম খান। মাত্র ২ বছর ৬ মাস হয় আসরে যোগ দিয়ে ৬০৯ টি কবিতা ও ছড়া পোস্ট করে আসরকে তিনি প্রাণবন্ত করে রেখেছেন। ছোট ছোট মন্তব্যের মাধ্যমে তিনি এ আসরের  অনেক কবির কবিতা লেখার প্রেরণা হয়েছেন। প্রিয়জনে পরিণত হয়েছেন। খুলনা শহরে অবস্থান কালে তার সঙ্গে আমার দেখা সাক্ষাৎও হয়েছে। গ্রামের বাড়ির দিক দিয়ে দু'টি ভিন্ন জেলা হলেও তিনি আমার প্রতিবেশী গ্রামের বাসিন্দা। বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা লাভ করে তিনি উপজেলা সহকারী শিক্ষা অফিসার এবং সম্প্রতি শিক্ষা অফিসার হয়ে বরগুনার তালতলী উপজেলায় পদায়িত ছিলেন।
ইদানিং ছড়ার প্রতি একধরণের টান অনুভূত হয়।  ছড়া লিখতেই তিনি স্বচ্ছন্দ বোধ করেন।  এ যাবৎ তার ৫টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। কর্মসূত্রে এবং স্থায়ীভাবে বসবাসের কারণে খুলনা শহরে তিনি কবি ছড়াকার ও শিশুসাহিত্যিক হিসেবে পরিচিত ছিলেন। ছিলেন গাঙছিল সাহিত্য পরিষদের খুলনা জেলার সহসভাপতি। তার সবশেষ কবিতাটি এ আসরে পোস্ট করা হয় ৫/৮/২৪ এর বিকেল ৫টায়।
আমরা একবার পড়তেও পারি।

বিজয়ের গান
- নজরুল ইসলাম খান
----------------------
এরকম বাংলাদেশ দেখিনিতো আগে।
ছাত্র -জনতা সবাই এক সাথে জাগে।
দেশের মানুষ ফের মানুষ হয়েছে।
নিজের অধিকার বুঝে নিতে শিখেছে ।
জোয়ারের মতন দেখি রক্তের তেজ ।
বায়ান্ন, ছেষট্টি ,একাত্তরের আমেজ।
দিকে দিকে ওঠে  আজ মুক্তির স্লোগান।
শঙ্খনীল কারাগার ভাঙার আহ্বান ।
ওঠরে জেগে ওঠ সব নবীন প্রাণ।
রাজ পথে গেয়ে যাও বিজয়ের  গান।

০৫/০৮/২৪
কবিতাটি ৫১ বার পঠিত হয়েছে।
প্রকাশের সময়: ০৫/০৮/২০২৪, ১৭:০১ মি:

ওপরের কবিতাটি প্রকাশ হয়েছে ০৫/০৮/২০২৪ তারিখে।  আর এই কবি তার পরদিন মানে ০৬/০৮/২০২৪ তারিখ সকাল ০৮.১৫ মিনিটে হার্ট এ্যাটাকজনিত কারনে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বাংলা কবিতা আসরের পক্ষ হতে কবির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই।