কবি জুয়েল রানা সাজু ১৯৯৭ সালের ০৩ রা জানুয়ারী চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার আজিমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। মেঘনার ভাঙ্গনের শিকার হয়ে বর্তমানে রহমতপুর গ্রামে কবির বসবাস। সাহিত্যচর্চার অভ্যাস কৈশোর থেকেই। পেশায় একজন সমাজকর্মী। বর্তমানে সোসাইটি ফর ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভস (এসডিআই) তে কর্মরত আছেন। পাশাপাশি বিভিন্ন সমাজ সেবামূলক কার্যকলাপে জড়িত রয়েছেন। তিনি 'সন্দ্বীপ প্রবাসী ঐক্য পরিষদ' এর সদস্য। তার লেখা প্রথম ছাপার অক্ষরে প্রকাশিত হয় ২০১২ সালে প্রকাশিত 'দ্বীপ মৃত্তিকা' ম্যাগাজিনে। কবির সম্পাদিত লিটল ম্যাগাজিন 'ঐ নূতনের কেতন উড়ে' ও 'শব্দধ্বনি' সাহিত্য পত্রিকা কবির মনে এক নতুন উদ্দীপনার সৃষ্টি করে। তার প্রকাশিত প্রথম একক কাব্যগ্রন্থ- শ্রেয়সী। যৌথ কাব্যগ্রন্থ সমূহ- হৃদয় বীণার সুর, বেদনায় বিদ্ধ হৃদয়, স্বদেশের মায়া, মহানায়কের মহানকীর্তি, সখী ভাবনা কাহারে বলে, কেন তুমি ফিরে আসোনি, কবিতায় কবির প্রাণ, কলমি ফুলের সুবাস প্রভৃতি। এছাড়া 'ঐকতান সাহিত্য বার্তা' ৮ম বর্ষ ১০ম সংখ্যায় কবির লেখা ছোটগল্প 'ছুটি' প্রকাশিত হয়। এটি কবির দ্বিতীয় একক কাব্যগ্রন্থ।
Jwuel Rana was born on 3rd January, 1997 at the village Rahamatpur in Swandip sub-district of Chattagram district. The practice of writings was started from his childhood. He is a social worker by occupation. At present he is working in Society for Development Initiatives (SDI). His solo book of poems is "Shreyosi". His joint books of poem are - "Bedonay biddho hridoy", "Hridoy Binar Sur", "Swodesher Maya", "Mohanayaker Mohankirti", "Sakhi Vabona kahare bole", "Keno tumi fire asoni" and "Kobitay kobir pran" etc.
জুয়েল রানা সাজু ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে জুয়েল রানা সাজু-এর ৪টি কবিতা পাবেন।
There's 4 poem(s) of জুয়েল রানা সাজু listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-11-21T11:47:43Z | ২১/১১/২০২৪ | মেঘনা বিরহ | ১ | |
2024-11-20T16:12:56Z | ২০/১১/২০২৪ | প্রিয় বাংলাদেশ | ২ | |
2024-04-21T13:47:43Z | ২১/০৪/২০২৪ | গ্রামের স্মৃতি | ২ | |
2024-04-20T18:29:47Z | ২০/০৪/২০২৪ | সন্দ্বীপ | ৮ |
এখানে জুয়েল রানা সাজু-এর ১টি কবিতার বই পাবেন।
There's 1 poetry book(s) of জুয়েল রানা সাজু listed bellow.
এই দেশ এই মাটি প্রকাশনী: ঐকতান প্রকাশন |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.